All About

welcome to Government Science College

সরকারি বিজ্ঞান কলেজ (জিএসসি) ঢাকার তেজগাঁওয়ে অবস্থিত একটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠান। এটি ঢাকায় দুটি পাবলিক কলেজের মধ্যে একটি। এটি পূর্বে গভর্নমেন্ট ইন্টারমিডিয়েট টেকনিক্যাল কলেজ নামে অভিহিত হয়েছিল। এটি গার্ডেন এবং পৃথক ল্যাব আছে। এটি ঢাকার একমাত্র কলেজ যেখানে বিজ্ঞান, প্রযুক্তি এবং মৌলিক প্রকৌশল নকশা হাই স্কুল পর্যায়ে উচ্চাভিলাষী একটি প্রকৌশলী বা প্রযুক্তিবিদ / বিজ্ঞানী হতে শুরু করার জন্য অধ্যয়ন করা যেতে পারে।

ঠিকানা ও যোগাযোগ:

ফার্মগেট, তেজগাঁও, ঢাকা -1২15

ফোন: 02-8122717

ই-মেইল: জিএসসি 1954@ ইয়াহু.কম

ওয়েবসাইট: www.gsctd.edu.bd

উপলব্ধ একাডেমিক স্তরের:

উচ্চ মাধ্যমিক

বি.এ (পাস) কোর্স এইচএসসি

ভর্তির ক্ষেত্রে কোনও পরীক্ষা গ্রহণ করা হবে না। এসএসসি / সমমানের জিপিএর উপর ভিত্তি করে ভর্তি করা হবে। যারা সমস্ত বিষয়ে জিপিএ পেয়েছে তাদের মূল্যায়ন করা হবে যেমন গ্রেড পয়েন্ট 43 (ঐচ্ছিক বিষয় থেকে জিপি 3.00) পেয়েছে। বিজ্ঞান গ্রুপের জন্য: গণিত এবং উচ্চ গণিত / জীববিজ্ঞান মধ্যে গ্রেড পয়েন্ট বৈষম্য বিষয় হিসাবে বিবেচনা করা হবে। উপরে উল্লিখিত উপায় বিতর্ক সন্তুষ্ট না হলে: ইংরেজি, পদার্থবিদ্যা এবং রসায়ন জিপি ধারাবাহিকভাবে বিবেচনা করা হবে। হিউম্যানিটিস এন্ড কমার্স গ্রুপের জন্যঃ ইংরেজি, গণিত এবং বাংলাে জিপি যথাক্রমে বিবেচনা করা হবে। গ্রুপ পরিবর্তন প্রার্থীদের জন্যঃ ইংরেজি, গণিত এবং বাংলাতে জিপিকে অগ্রাধিকার দেওয়া হবে। যদি উপরে উল্লিখিত সমস্ত উপায়ে বিরোধ স্থগিত করা ব্যর্থ হয়: উপরে উল্লিখিত মোট চিহ্ন এবং তারপর বিষয়ভিত্তিক জিপি বিবেচনা করা হবে। এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর থেকেই শিক্ষার্থীদের ভর্তির জন্য প্রাথমিকভাবে শিক্ষার্থীরা অগ্রাধিকার পাবে। বিধি ও নিয়মাবলী: উপযুক্ত পোশাকের 9 সকালের মধ্যে ক্লাসে উপস্থিত হওয়া আবশ্যক। 90% বাধ্যতামূলক উপস্থাপনা। আইডি কার্ড বহন করা আবশ্যক। এই ছাড়া কোন ছাত্র যোগদান করতে অনুমতি দেওয়া হবে। ছাত্র উচ্চ নৈতিক মনোভাব থাকতে হবে। কলেজে রাজনৈতিক কাজ অত্যন্ত সীমিত। যদি কোনো ছাত্র কোন রাজনৈতিক দলগুলির সাথে সংযুক্ত হয়, তবে রাজনীতির নেতিবাচক প্রভাবের কারণে তাকে একবার বরখাস্ত করা হবে। এই কলেজ কোন ধূমপান থেকে বিনামূল্যে হয়।

 

সরকার। একটি গ্লেন এ সায়েন্স কলেজ (সকারী বিবিগান কলেজ):

প্রতিষ্ঠিত: 1954

কলেজ উপাধি: জিএসসি

ইআইআইএন নং .: 108535

প্রকার: সর্বজনীন

প্রিন্সিপাল: বনমালী মোহন ভট্টাচার্য ডীন: অরুণ প্রকার শৈশদ (রসায়ন), আবু বকর মিয়া (পদার্থবিজ্ঞান), মো। আবু মাসুদ (প্রাণিবিদ্যা), সুলতানা রাজিয়া (বটানি), নাদিয়া সোমা (ইংরেজি), সুদীপচন্দ্র দাস (গণিত)

একাডেমিক স্টাফ: 1 অ্যাডমিন স্টাফ: 150

ছাত্র: প্রায় 2500

ক্রীড়া ক্ষেত্র: 2 ক্ষেত্র